May 16, 2024, 11:24 pm

সংবাদ শিরোনাম :
সিলেট মহানগর যুবলীগের ৪ নং ওয়ার্ড কমিটি গঠন”সভাপতি পদে শাকিল নির্বাচিত চোরাচালান লাইনম্যান রুবেল আহমদ বেপরোয়া জমির ধান নষ্ট করে দিলো প্রতিপক্ষ: দিশেহারা কৃষক সিলেটে ইট ভাটা নিয়ে নজিরবিহীন কেঙ্ককারী বিশ্ব গাজায় হত্যাকাণ্ড প্রত্যক্ষ করছে, বন্ধে কার্যকর ব্যবস্থা নিচ্ছে না : প্রধানমন্ত্রী সুজানগর ইসলামী সমাজকল্যাণ পরিষদের কমিটি গঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে উন্মুক্ত সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত মাওলানা লুৎফুর রহমানের মৃত্যু ”গুজব সংবাদ ফেসবুকে” বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত বিজিবির নিয়ন্ত্রণে পুলিশের সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জোরালো ভূমিকা নিতে হবে সচিবদের :প্রধানমন্ত্রীর বইমেলা বাঙালি জাতিসত্তা দাঁড় করাতে সহায়ক : কবি নুরুল হুদা দুর্নীতি-অনিয়ম র অভিযোগে ডৌবাড়ী প্রবাসী কল্যাণ ট্রাস্টের ৪ সদস্য বহিষ্কারের অভিযোগ ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাটের শীর্ষ কুখ্যাত চোরাকারবারী কালা মিয়া বিছানাকান্দি সীমান্তে অবৈধ পথে ঢুকছে ভারতীয় গরু :নেপথ্যে গোলাম হোসেন! বাদাঘাট মসজিদে ৫ লাখ টাকার অনুদান দিলেন সেলিম আহমদ এমপি রতনের আশীর্বাদ : যাদুকাটা গিলে খাচ্ছে রতন-মঞ্জু গোয়াইনঘাটে স্কুলের নামে প্রবাসীর জমি দখল গোয়াইনঘাটে এক শিবির নেতার বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ  সিলেটে শেখ হাসিনার প্রথম সফর স্মরণ করে আবহবিচ’র দু’আ মাহফিল শেখ হাসিনার সিলেট শুভাগমণের ৪৩ বছর সোমবার সিলেটে বীর মুক্তিযোদ্ধা ফারুক এমপির আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় উপদেষ্টা নির্বাচিত সুনামগঞ্জের গোলাম আজম তালুকদার দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত মোখা:‘পরিস্থিতি বুঝে’ এসএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে নির্বাচনের ৪ দিন আগে নতুন যে প্রতিশ্রুতি দিলেন এরদোগান উত্তাল পাকিস্তান, প্রধানমন্ত্রীর বাসভবনে হামলা জাহাঙ্গীরের মনোনয়নপত্র বৈধ বলার সুযোগ নেই আমি প্রেসিডেন্ট থাকলে ইউক্রেন যুদ্ধ ঘটত না: ট্রাম্প
বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসে পদক অর্জনকারী আনসার বাহিনীর সংবর্ধনা

বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসে পদক অর্জনকারী আনসার বাহিনীর সংবর্ধনা

Please Share This Post in Your Social Media

সিলেট৭১নিউজ ডেস্ক;: বাংলাদেশ আনসার ভিডিপি একাডেমি, সফিপুর, গাজীপুরে সম্প্রতি বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস্-২০২০ এ অংশগ্রহণকারী বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর খেলোয়াড় ও কোচদের জন্য সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে যুব ও ক্রীড়া বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল, এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, বিপি, ওএসপি, এনডিসি, পিএসসি মহোদয় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এসময় আরও উপস্থিত ছিলেন বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান, বিজিবিএম, পিবিজিএম(বার), এনডিসি, আনসার ও ভিডিপি একাডেমি’র কমান্ড্যান্ট মোঃ মাহবুব উল ইসলাম (অতিরিক্ত মহাপরিচালক), উপ-মহাপরিচালক (প্রশাসন) কর্ণেল মোহাম্মদ রফিকুল ইসলাম, পিএসসি, উপ-মহাপরিচালক (অপারেশনস) মোঃ সামছুল আলম-সহ সদর দপ্তর ও একাডেমির ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

১৯৪৮ সালে প্রতিষ্ঠালগ্ন থেকেই এ বাহিনী ক্রীড়াঙ্গনে পদচারণা শুরু করে। দেশের তৃণমূল পর্যায়ে গঠিত আনসার ক্লাবের মাধ্যমে বিভিন্ন ধরনের খেলাধুলাকে উৎসাহিত করাসহ তৃণমূল পর্যায়ের খেলোয়াড় তৈরীতে এ বাহিনীর রয়েছে বিশেষ অবদান। বাহিনীর প্রথম পরিচালক মি. জেমস বুকানন এর পৃষ্ঠপোষকতায় তৎকালীন সদর দপ্তর শাহবাগে আনসার হকি দল গঠনের মাধ্যমে আনসার ক্রীড়া দলের পদযাত্রা শুরু হয়।

স্বাধীনতার পরবর্তীতে পুরুষ ও মহিলা খেলোয়াড়দের নিয়ে খেলাধুলায় এ বাহিনীর নতুন দিগন্তের সূচনা হয়। জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে বিভিন্ন ইভেন্টের সাথে মিল রেখে নতুন নতুন দল গঠন করা হয়। বাহিনীর উপজেলা ও জেলা পর্যায়ের সমাবেশে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন এবং প্রতিভা অন্বেষণের মাধ্যমে ক্রীড়ানুরাগী ছেলে-মেয়েদেরকে চিহ্নিত করে দক্ষ প্রশিক্ষক ও কোচ দ্বারা যথাযথ প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে আত্নপ্রত্যয়ী খেলোয়াড় হিসেবে গড়ে তোলা হয়। যার মাধ্যমে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী খেলাধুলার বিভিন্ন ইভেন্টে শক্তিশালী দল গঠনের মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে তাদের উজ্জ্বল প্রতিভা ও সফলতার স্বাক্ষর রেখে চলেছে।

বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস-২০২০ এ ১৩৩টি স্বর্ণ, ৮০টি রৌপ্য এবং ৫৭টি তাম্র পদক অর্জন করে একনাগাড়ে ৫ম বারের মতো চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে এ বাহিনীর ক্রীড়া দল।

উল্লেখ্য, ক্রীড়া ক্ষেত্রে অসমান্য অবদান রাখায় ২০০৪ সালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এই বাহিনীকে সর্বোচ্চ সম্মাননা ‘‘স্বাধীনতা পদক’ প্রদান করে।

এরপর ধারাবাহিকতা বজায় রেখে ৮ম বাংলাদেশ গেমস্-২০১৩, ৯ম বাংলাদেশ গেমস্-২০২০ এ টানা পঞ্চমাবারের শ্রেষ্ঠত্বের মুকুট পরে এ বাহিনীর ক্রীড়া দল। ‘সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, ‘বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দেশের সর্ববৃহৎ শৃঙ্খলা বাহিনী। প্রতিষ্ঠালগ্ন থেকে অদ্যাবধি প্রতিটি ক্ষেত্রে এ বাহিনীর সদস্যরা সবসময়ই কর্মদক্ষতা ও সফলতার পরিচয় দিয়ে যাচ্ছে।

বাহিনীর সদস্যরা অর্পিত দায়িত্ব পালনের পাশাপাশি খেলাধুলায় অংশগ্রহণের মাধ্যমে দেশের গণ্ডি ছাড়িয়ে আন্তর্জাতিক অঙ্গনে বাহিনী ও দেশের সুনাম বৃদ্ধি করছে’। ‘২০১৯ সালে সাউথ এশিয়ান (এসএ) গেমস্ এ বাংলাদেশের অর্জিত ১৪২টি পদকের মধ্যে এ বাহিনীর সদস্যরা ৬৮টি পদক অর্জন করে দেশের মুখ উজ্জ্বল করেছে।

আর্চার খেলোয়াড় ল্যান্স নায়েক মো. রোমান সানা এবং ভারোত্তোলন খেলোয়াড় মাবিয়া আক্তার এ বাহিনীর গর্বিত সদস্য। বাংলাদেশের একমাত্র আর্চার খেলোয়াড় হিসেবে ল্যান্স নায়েক মোঃ রোমান সানা ২০২১ সালে টোকিও’তে অনুষ্ঠিত অলিম্পিক গেমস্ েসরাসরি খেলার যোগ্যতা অর্জন করে দেশ ও বাহিনীকে গৌরবান্বিত করেছে।

ক্রীড়া প্রতিমন্ত্রী আরো বলেন ‘‘আজ যাদের পুরস্কৃত করা হলো তাদের খেলাধুলার মান আগামী দিনগুলোতে আরও বৃদ্ধি পাবে বলে আমি আশা করি। এছাড়া বাহিনীর অন্যান্য সদস্যরাও খেলাধুলায় অংশগ্রহণে অনুপ্রাণিত হবে। পুরুষ খেলোয়াড়দের পাশাপাশি এ বাহিনীর নারী সদস্যরাও জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন খেলাধুলায় অগ্রণী ভূমিকা রাখছে। আমি নিশ্চিত, বর্তমান ধারাবাহিকতা বজায় রেখে ভবিষ্যতেও এ বাহিনী খেলাধুলায় জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অংশগ্রহণ করে দেশের সুনাম ও মর্যাদা বৃদ্ধি করবে’’।

পরিশেষে প্রধান অতিথি বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালকসহ ঊর্ধ্বতন কর্মকর্তা, ক্রীড়া কর্মকর্তা, সকল ইভেন্টের কোচ এবং খেলোয়াড়দের আন্তরিক ধন্যবাদ ও শুভেচ্ছা জানান।

সংবর্ধনা অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথিবৃন্দ ও খেলোয়াড়দের সৌজন্যে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অকেষ্ট্রা দলের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়া বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতারর ৫০ বছর পূর্তি তথা সুবর্ণজয়ন্তী উপলক্ষে আতশবাজির ঝলকানিতে ঝিলমিল আলোয় আলোকিত হয় গাজীপুরের আকাশ।

এবিএ/২৭ নভেম্বর





Calendar

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031



  1. © সর্বস্বত্ব সংরক্ষিত © 2017 sylhet71news.com
Design BY Sylhet Hosting
sylhet71newsbd